মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৪

সাজেকের লক্ষ্মীছড়িতে সেনা সদস্য কর্তৃক এক পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ!

সিএইচটি নিউজ বাংলা, ১৮ ফেব্রুয়ারী ২০১৪, মঙ্গলবার

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের লক্ষ্মীছড়িতে সেনা সদস্য কর্তৃক এক পাহাড়ি নারীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় একটি সূত্র এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

এলাকাবাসীর বরাত দিয়ে সূত্রটি জানায়, আজ ১৮ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে লক্ষ্মীছড়ি সেনা ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার(সুবেদার) কাদের ও তার এক বডিগার্ড ক্যাম্পের পাশ্ববর্তী লক্ষ্মীছড়ি বাজারে (কয়েকটি দোকানের সমন্বয়ে গড়ে তোলা)  লাকড়ি কিনতে যান। সেখানে যাওয়ার পর তারা বাজারের পাশে একটি বাড়িতে গিয়ে উপস্থিত হন। এ সময় ওই বাড়িতে থাকা এক পাহাড়ি নারীকে (২৮) সুবেদার কাদের পিছন দিক থেকে ঝাপটে ধরে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় ওই নারী বাড়িতে একাই ছিলেন এবং চাউল বাছাইয়ের কাজ করছিলেন। অবস্থা বেগতিক দেখে ওই নারী কোন রকমে পালিয়ে গিয়ে ইজ্জ্ত রক্ষা করতে সক্ষম হন।

ঘটনাটি সম্পর্কে জানতে চাইলে স্থানীয়রা কেউ সরাসরি মুখ খুলতে অপারগতা প্রকাশ করেন। তাদের আশঙ্কা ঘটনাটি প্রকাশ করা হলে সেনাবাহিনী কর্তৃক তারা নির্যাতনের শিকার হতে পারেন, এমনকি তাদেরকে সেখান থেকে উচ্ছেদও করা হতে পারে। 

পরে এ ঘটনাটি জানাজানি হলে বাঘাইহাট জোনের টু আইসি লক্ষীছড়ি ক্যাম্পে গিয়ে স্থানীয় গ্রামবাসীদের সাথে আলাপ করে দোষীকে শাস্তি দেয়ার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে।