শুক্রবার, ৮ আগস্ট, ২০১৪

গুইমারায় পিসিপি’র সমাবেশে সেনা-পুলিশের হামলায় ১২ জন আহত, আটক ১

সিএইচটি নিউজ বাংলা, ৮ আগস্ট ২০১৪, শুক্রবার,
খাগড়াছড়ি জেলার গুইমারায়  বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর শান্তিপূর্ণ সমাবেশে সেনাবাহিনী ও পুলিশের হামলায়  কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। এছাড়া সেনারা পিসিপি’র এক কর্মীকে আটক করে নিয়ে গেছে।  আজ ৮ আগস্ট শুক্রবার এ হামলার ঘটনা ঘটে।
জানা যায়, গত ৬ আগস্ট ২০১৪ গুইমারা বাজার থেকে সেনাবাহিনী কর্তৃক আটক হওয়া গুইমারা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র চিকন চান চাকমা (১৬) ও গুইমারার বটতলী গ্রামের অংশি প্রু মারমার(১৭) নিঃশর্ত মুক্তির দাবিতে পাহাড়ি ছাত্র পরিষদের গুইমারা থানা শাখা  আজ শুক্রবার বেলা ২টায় এক বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।  গুইমারার রামেসু বাজার মুখ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে গুইমারা বাজার প্রদক্ষিণ শেষে  প্রেসক্লাবের সামনে শান্তিপূর্ণ সমাবেশ চলাকালে বিনা কারণে সেনাবাহিনী ও পুলিশ সমাবেশে অংশগ্রহণকারীদের উপর হামলা ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।  এ হামলায় কমপক্ষে ১২ জন পিসিপি কর্মী ও স্কুল-কলেজের ছাত্র আহত হয় (বিশেষ কারণে আহতদের  নাম উল্লেখ করা হলো না)।  এ সময় সেনা সদস্যরা পিসিপি খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার নেতা রিয়েল ত্রিপুরাকে মারধর করার পর আটক করে নিয়ে যায়।

এদিকে এ হামলার পর পরই সেনারা গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অংগ্য মারমার বাড়িতে তল্লাশি চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।

সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে এলাকার  বিভিন্ন স্থানে এখনো সেনাবাহিনী ও পুলিশ অবস্থান করছে।

সূত্র: সিএইচটিনিউজ.কম
http://www.chtnews.com/?p=8279