শুক্রবার, ৩ অক্টোবর, ২০১৪

নান্যাচরে পাহাড়ি কিশোরীর শ্লীলতাহানি ঘটনয় জড়িত মো: কবিরের শাস্তির দাবিতে ঘিলাছড়িতে বিক্ষোভ

সিএইচটিনিউজ বাংলা, ৩ অক্টোবর ২০১৪, শুক্রবার
রাঙামাটি জেলার নান্যাচর উপজেলার নানাপ্রুম গ্রামে গতকাল বৃহস্পতিবার বগাছড়ি এলাকার বাসিন্দা মো: কবির(২৫) কর্তৃক এক পাহাড়ি কিশোরীর(১৪)শ্লীলতাহানির ঘটনার প্রতিবাদে ঘিলাছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও ঘিলাছড়ি নারী সমাজ।

নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াও" এই শ্লোগানে শুক্রবার (৩ অক্টোবর) দুপুর ১২টায় ঘিলাছড়ি বাজারে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে নারী নির্যাতন প্রতিরোধ কমিটির আহ্বায়ক শান্তিপ্রভা চাকমার সভাপতিত্বে  ও অনিল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির নেত্রী কাজলী ত্রিপুরা এবং সংহতি বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলার সভাপতি বাবলু চাকমা। 

সমাবেশে বক্তারা বলেন, কল্পনা চাকমা অপহরণের বিচার ও দোষী ব্যক্তি লে:ফেরদৌসের শাস্তি না হওয়ায় পার্বত্য চট্টগ্রামে নারী নির্ষাতনের মাত্রা বেড়ে গেছে। 

তুমাচিং,সুজাতা,সবিতাদের ধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িতদের বিচার না হওয়ায় দোষীরা আবার বেপরোয়া হয়েছে।

বক্তারা পাহাড়ি কিশোরীর শ্লীলতাহানির ঘটনা জড়িত মো: কবিরের দৃষ্টান্তমূলক শাস্তি এবং নারী নির্যাতন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।

এছাড়া সমাবেশ থেকে বক্তারা খাগড়াছড়ির ভেইবোনছড়ায় পাহাড়ি কিশোরীকে ধর্ষণকারী মোটর সাইকেল চালক মো: জিয়ার দৃষ্টান্তমুলক শাস্তি দাবি জানিয়েছে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ঘিলাছড়ি বাজার প্রদক্ষিণ করে।
-------------