বুধবার, ২৭ আগস্ট, ২০১৪

সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের কারণে কজইছড়ি মোনপাড়া স: প্র্রা: বিদ্যালয়টি বন্ধ হওয়ার উপক্রম

সিএইচটি নিউজ বাংলা, ২৭ আগস্ট ২০১৪, বুধবার

জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের অবস্থানের কারণে রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের ফুরেমোন এলাকার কজইছড়ি মোনপাড়া সরকারি প্র্রাথমিক বিদ্যালয়টি বন্ধ হওয়ার উপক্রম হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

স্থানীয়দের মাধ্যমে জানা যায়, সন্তু গ্রুপের একদল সশস্ত্র সন্ত্রাসী ৪/৫দিন ধরে বিদ্যালয়ের আশে-পাশে সশস্ত্র অবস্থান নিয়েছে। তাদের অবস্থানের কারণে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পড়াশুনার চরম ব্যাঘাত ঘটছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার এক ব্যক্তি এই প্রতিবেদককে জানান, বিদ্যালয়ের আশে-পাশে জেএসএস-এর সশস্ত্র লোকজনের অবস্থানের কারণে এলাকার লোকজনের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। তাদের সশস্ত্র অবস্থানের ফলে ছাত্র-ছাত্রীদের মধ্যেও পড়াশুনার ব্যাঘাত ঘটছে। যে কোন সময় সংঘর্ষের আশঙ্কায় অভিভাবকরা ছেলে-মেয়েদের বিদ্যালয়ে পাঠাতে চাচ্ছেন না।

তিনি আরো জানান, আজ ২৭ আগস্ট বুধবার দুপুরে হঠা করে জেএসএস-এর সশস্ত্র লোকেরা ছাত্র-ছাত্রীদের  বিদ্যালয় থেকে সরিয়ে নেয়ার নির্দেশ দেয়। ফলে তাদের নির্দেশ মোতাবেক শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের তাড়াতাড়ি ছুটি দিয়ে যার যার বাড়িতে পাঠিয়ে দিতে বাধ্য দেয়। এ অবস্থা দীর্ঘদিন চলতে থাকলে বিদ্যালয়টি বন্ধ করা ছাড়া উপায় নেই বলেই তিনি মন্তব্য করেন।


তাই এলাকাবাসী বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের সুষ্ঠুভাবে পাঠদানের লক্ষ্যে জন্য প্রশাসন ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতার কামনা করেছেন।
-----------